There are no items in your cart
Add More
Add More
Item Details | Price |
---|
"ভালো প্রস্তুতির জন্য T-TET 1 কোর্স - তৈরি হচ্ছে সাথেই | ই-বুক সামগ্রী | মক টেস্ট-2025"
Instructor: EDITOR
Language: ENGLISH, BENGALI
Enrolled Learners: 2
Validity Period: 365 days
T-TET 1 (বাংলা/English) | E-Book Material | Mock Test-2025 একটি প্রস্তুতি প্যাকেজ যা Tripura Teacher Eligibility Test (TET) 1 পরীক্ষার জন্য তৈরি করা হয়েছে। এই প্যাকেজটি আপনাকে পরীক্ষার প্রস্তুতির জন্য প্রয়োজনীয় সব তথ্য ও অনুশীলনের মাধ্যমে সাহায্য করবে। এর মধ্যে অন্তর্ভুক্ত উপকরণগুলি নিম্নরূপ:
এটি Tripura TET 1 পরীক্ষার জন্য একটি গুরুত্বপূর্ণ প্রস্তুতি সরঞ্জাম যা শিক্ষার্থীদের পরীক্ষার সঠিক প্রস্তুতি নিতে সহায়তা করবে।
বাংলা (Bengali) | |||
অপঠিত গদ্যাংশ ও পদ্যাংশ থেকে অববোধমুলক (Comprehension) প্রশ্ন | Preview | ||
ব্যাকরণ ও ভাষামূলক দক্ষতা যাচাই করুণ ব্যাকরণ | |||
বাংলা সাহিত্যের প্রথিতযশা সাহিত্যিকদের সাহিত্যকৃতি সম্বন্ধে সাধারণ | |||
মাইকেল মধদূদন দত্ত | Preview | ||
বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায় | |||
রবীন্দ্রনাথ ঠাকুর | |||
রবীন্দ্রনাথ ঠাকুর | Preview | ||
শরৎচন্দ্র চট্টোপাধ্যায় | |||
বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায় | |||
স্বর্ণকুমারী দেবী | |||
সুকুমার রায় | |||
কাজী নজরুল ইসলাম | |||
সুকান্ত ভট্টাচার্য | |||
কামিনী রায় | |||
কালিদাস রায় | |||
দ্বিজেন্দ্রলাল রায় | |||
কুমুদরঞ্জন মল্লিক | |||
যতীন্দ্রমোহন বাগচী | Preview | ||
সত্যেন্দ্ৰনাথ দত্ত | |||
অতুলপ্রসাদ সেন | |||
অবনীন্দ্রনাথ ঠাকুর | |||
লীলা মজুমদার (১৯০৮-২০০৭) | |||
বাংলা সাধু ও মান্য চলিতভাষা সম্পর্কে ধারণা | |||
বর্ণ ও ধ্বনি প্রকরণ | |||
পশ্চিমবঙ্গ বাংলা আকাদেমির বানান অভিধান | |||
গঠন ও অর্থানুসারে বাক্যের গঠন প্রণালী | |||
সন্ধি সম্পর্কে ধারনা | |||
বচন লিঙ্গ সম্পর্কে ধারনা | |||
ভাষা শিখন ও শিক্ষণের প্রণালী | |||
সমাস | |||
কারক - বিভক্তি | |||
বাগধারা ও বাক্য সঙ্কোচন | |||
সমোচ্চারিত ও ভিন্নার্থক শব্দ | |||
বিপরীতার্থক শব্দ | |||
বাংলা শব্দভাণ্ডার | |||
Bengali Pedagogy | |||
Bengali Pedagogy Q & A | |||
English | |||
LANGUAGE COMPREHENSION: | |||
DETERMINERS | Preview | ||
SUBJECT-VERB | Preview | ||
CONCORD | |||
Interrogatives | |||
Framing Yes/No & 'WH' questions | |||
Question Tags | |||
Question Tags | Preview | ||
Question Tag Part 2 | |||
Prepositions | |||
Tense and Times | |||
TENSE PART 1 | |||
TENSE PART 2 | Preview | ||
TENSE PART 3 | |||
Phrasal Verbs | |||
Gerunds & Participles | |||
Auxiliary Verbs | |||
English Pedagogy | |||
LEARNING AND ACQUISITION | |||
PRINCIPLES OF LANGUAGE TEACHING | |||
CRITICAL PERSPECTIVE ON THE ROLE OF GRAMMAR IN LEARNING A LANGUAGE FOR COMMUNICATING IDEAS IN ORAL AND WRITTEN FORM | |||
CHALLENGES OF TEACHING LANGUAGE IN A DIVERSE CLASSROOM | |||
INTRODUCTION TO ENGLISH PHONOLOGY-VOWELS AND CONSONANT CLASSIFICATION AS IPA, SYALLABLE DIVISION | |||
LANGUAGE SKILLS | Preview | ||
Evaluating language comprehension and proficiency in LSRW | |||
TEACHING LEARNING MATERIALS | |||
STRATEGIES FOR TEACHING CHILDREN WITH SPECIAL NEEDS (CWSN) | |||
REMEDIAL TEACHING | |||
List of Phonetic Symbols | |||
Pedagogy English Q & A | |||
Child Development & Pedagogy (Bengali Medium) | |||
বৃদ্ধি, বিকাশ এবং পরিপক্কতা: শিখনের সাথে তাদের সম্পর্ক | Preview | ||
শৈশব বিকাশের মূলনীতি | Preview | ||
উন্নয়নের উপর বংশগতি ও পরিবেশের প্রভাব | |||
শিশুর সমাজীকরণ প্রক্রিয়া (শিক্ষক, অভিভাবক এবং সমবয়সীদের বিশেষ উল্লেখসহ) | |||
শৈশবের শেষ পর্যন্ত বিকাশের ক্ষেত্রসমূহ: শারীরিক, জ্ঞানীয়, আবেগীয়, সামাজিক, নৈতিক এবং ভাষাগত। | |||
শিশু উন্নয়নের ক্ষেত্রে বিভিন্ন মনোবিজ্ঞানী ও শিক্ষাবিদের তত্ত্বগুলি খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এখানে জঁ পিয়াজে, লরেন্স কোলবার্গ, ক্যারল গিলিগান, নোয়াম চমস্কি, লেভ ভিগোৎস্কি, এবং কার্ল রজার্সের তত্ত্বগুলির সংক্ষিপ্ত বর্ণনা | |||
শিশু-কেন্দ্রিক ও কার্যকলাপ-ভিত্তিক শিক্ষা | Preview | ||
স্বতন্ত্র পার্থক্য: মনোভাব, যোগ্যতা, আগ্রহ এবং বুদ্ধিমত্তা, তাদের পরিমাপ | |||
দ্ধিমত্তার তত্ত্ব: স্পিয়ারম্যান, গিলফোর্ড, থারস্টোন, এবং গার্ডনার- বুদ্ধিমত্তার ধারণার সমালোচনামূলক বিশ্লেষণ | |||
লিঙ্গ হিসাবে একটি সামাজিক কাঠামো, লিঙ্গ ভূমিকা, লিঙ্গ-পক্ষ এবং শিক্ষামূলক অনুশীলন, লিঙ্গ সমতা, শিক্ষক ভূমিকা | |||
শেখার জন্য মূল্যায়ন এবং শেখার মূল্যায়নের মধ্যে পার্থক্য | |||
শ্রেণীকক্ষে শিক্ষার ও সমালোচনামূলক চিন্তাভাবনার উন্নয়নের জন্য এবং শিক্ষার্থীদের সাফল্য মূল্যায়নের জন্য শিক্ষার্থীদের প্রস্তুতির স্তর মূল্যায়ন করতে উপযুক্ত প্রশ্নগুলি তৈরি করা | |||
CONCEPT OF INCLUSIVE EDUCATION AND UNDERSTANDING CHILDREN WITH SPECIAL NEEDS | |||
ব্যতিক্রমী শিশু এবং বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের ধারণা | |||
বিভিন্ন পটভূমি থেকে আসা শিক্ষার্থীদের সাথে সম্পর্ক স্থাপন করা, যার মধ্যে অসুবিধাজনক ও বঞ্চিত শিক্ষার্থীরাও অন্তর্ভুক্ত। | |||
প্রতিভাবান, সৃজনশীল, বিশেষভাবে সক্ষম শিক্ষার্থীদের (মানসিকভাবে প্রতিবন্ধী এবং শারীরিকভাবে অক্ষম) উদ্দেশ্যে বক্তব্য।" | |||
উন্নত, সৃজনশীল, বিশেষভাবে সক্ষম শিক্ষার্থীদের (মানসিকভাবে প্রতিবন্ধী এবং শারীরিকভাবে চ্যালেঞ্জড) প্রতি সম্বোধন। | |||
LEARNING AND PEDAGOGY | |||
শিশুদের চিন্তা ও শেখার প্রক্রিয়া: মানসম্মত শিক্ষার ক্ষেত্রে স্কুলের পড়াশোনায় সফলতা অর্জনে শিশুদের ব্যর্থতার কারণসমূহ। | |||
শিক্ষার মৌলিক পদ্ধতি: শিক্ষা ও শিক্ষণ প্রক্রিয়া, শিশুদের শেখার কৌশল, সামাজিক কার্যকলাপ হিসেবে শেখা, শেখার সামাজিক প্রেক্ষাপট, সমস্যা সমাধানকারী এবং বৈজ্ঞানিক অনুসন্ধানকারী হিসেবে শিশু | Preview | ||
শিশুদের শিক্ষার বিকল্প ধারণা: শিশুদের 'ভুল' শিক্ষার প্রক্রিয়ার গুরুত্বপূর্ণ পদক্ষেপ হিসেবে বোঝা | |||
জ্ঞান এবং আবেগ: একটি গভীর অধ্যয়ন | |||
শিক্ষণ এবং শিখন: শিখনে অবদান রাখে এমন কারণসমূহ | |||
শ্রেণীকক্ষ ব্যবস্থাপনা: একটি ভয়হীন শেখার পরিবেশ সৃষ্টি এবং আচরণগত সমস্যাগুলি পরিচালনা | |||
শাস্তি এবং এর আইনগত প্রভাব, শিশুর অধিকার | |||
গাইডেন্স এবং কাউন্সেলিং: ধারণা, প্রকৃতি, এবং প্রকারভেদ | |||
Bengali Pedagogy Q & A | |||
CHILD DEVELOPMENT & PEDAGOGY (English Medium) | |||
Growth, development and maturation: | |||
ADOLESCENCE | |||
MCQS with Answers | |||
PRINCIPLES OF DEVELOPMENT OF CHILDHOOD | |||
SOME IMPORTANT MCQ | |||
IMPACT OF HEREDITY AND ENVIRONMENT ON DEVELOPMENT: NATURE-NURTURE CONTROVERSY. | |||
SOME IMPORTANT MCQ | |||
SOCIALIZATION PROCESS OF THE CHILD (WITH SPECIAL REFERENCE TO TEACHERS, PARENTS AND PEERS). | |||
SOME IMPORTANT MCQ | |||
DOMAINS OF DEVELOPMENT UP TO LATE CHILDHOOD: PHYSICAL, COGNITIVE, EMOTIONAL, SOCIAL, MORAL AND LANGUAGE. | |||
SOME IMPORTANT MCQ | |||
THEORIES OF PIAGET, KOHLBERG, CAROL, CHOMSKY, VYGOTSKY AND ROGERS IN RELATION TO CHILD DEVELOPMENT (WITH CRITICAL PERSPECTIVES). | |||
SOME IMPORTANT MCQ | |||
CONCEPT OF CHILD CENTRIC AND ACTIVITY BASED EDUCATION | |||
SOME IMPORTANT MCQ | |||
INDIVIDUAL DIFFERENCES: ATTITUDE, APTITUDE, INTEREST AND INTELLIGENCE, THEIR MEASUREMENT | |||
SOME IMPORTANT MCQ | |||
GENDER AND EDUCATION: GENDER ROLES, GENDER BIAS AND EDUCATIONAL PRACTICE WITH SPECIAL REFERENCE TO CHILD DEVELOPMENT. | |||
SOME IMPORTANT MCQ | |||
MENTAL HEALTH OF THE CHILD: ADJUSTMENT AND BEHAVIOURAL PROBLEMS DURING CHILDHOOD | |||
SOME IMPORTANT MCQ | |||
UNDERSTANDING DIFFERENCES AMONG CHILDREN BASED ON DIVERSITY OF LANGUAGE, CASTE, GENDER, COMMUNITY, RELIGION. | |||
SOME IMPORTANT MCQ | |||
DISTINCTION BETWEEN ASSESSMENT FOR LEARNING AND ASSESSMENT OF LEARNING | |||
SOME IMPORTANT MCQ | |||
FORMULATING APPROPRIATE QUESTIONS FOR ASSESSING READINESS LEVEL OF LEARNERS FOR ENHANCING LEARNING AND CRITICAL THINKING IN THE CLASS-ROOM, MEASURING LEARNING OUTCOME OF THE LEARNERS | |||
SOME IMPORTANT MCQ | |||
CONCEPTS OF INCLUSIVE EDUCATION AND UNDERSTANDING CHILDREN WITH SPECIAL NEEDS: | |||
SOME IMPORTANT MCQ | |||
PEDAGOGY | |||
SOME IMPORTANT MCQ | |||
BASIC PROCESS OF TEACHING AND LEARNING, CHILDREN’S STRATEGIES OF LEARNING, LEARNING AS A SOCIAL ACTIVITY, SOCIAL CONTEXT OF LEARNING | |||
SOME IMPORTANT MCQ | |||
Creative learning situations, criteria of learning experiences, different modes of learning, social learning, co-operative and collaborative learning, group discussion, role of teachers. | |||
SOME IMPORTANT MCQ | |||
Child as a problem solver and a scientific investigator | |||
SOME IMPORTANT MCQ | |||
Alternative conceptions of learning in children, understanding children’s errors as significant steps in the learning process | |||
SOME IMPORTANT MCQ | |||
Cognition: its process, perception, concept formation, thinking, imagination, reasoning-inductive and deductive, problem solving, memory. | |||
SOME IMPORTANT MCQ | |||
Emotion: characteristics, emotional maturity, emotional intelligence, emotional quotient (EQ). | |||
SOME IMPORTANT MCQ | |||
CONCEPT, TYPES AND IMPORTANCE, THEORIES OF MOTIVATION | |||
SOME IMPORTANT MCQ | |||
Motivation and learning: | |||
SOME IMPORTANT MCQ | |||
Factors contributing to learning: | |||
SOME IMPORTANT MCQ | |||
Personality and adjustment: concepts, approaches, types and traits, measurement of personality, projective and non projective techniques and adjustment mechanisms. | |||
SOME IMPORTANT MCQ | |||
Classroom Management: Creation of Non-Threatening Learning Environment and Managing Behavioral Problems | |||
Environmental Science (Bengali Medium) | |||
পরিবার এবং বন্ধু | |||
খেলা ও কাজ | Preview | ||
প্রাণী | Preview | ||
উদ্ভিদ | Preview | ||
খাদ্য ও পুষ্টি | |||
স্বাস্থ্য পরিচ্ছন্নতা | |||
বাসভূমি | |||
ভ্রমণ | |||
জল | Preview | ||
বায়ু | |||
মাটি | |||
শক্তি | |||
ত্রিপুরার পরিবেশগত বৈশিষ্ট্য | |||
পরিবেশ সুরক্ষা সাংবিধানিক বিধান | |||
যে জিনিস আমরা তৈরি করি এবং যা করি। | |||
পরিবেশ বিদ্যার ধারণা, পরিধি এবং তাৎপর্য | |||
পরিবেশ পাঠের প্রয়োজনীয়তা, গুরুত্ব এবং তাৎপর্য | |||
পরিবেশগত গবেষণায় সমন্বিত পদ্ধতি, | |||
বিজ্ঞান ও সমাজবিজ্ঞানের সম্পর্ক এবং পরিধি, | |||
উপাদান-সহায়তা শিক্ষাদান | |||
ধারণা উপস্থাপনের পদ্ধতি | |||
পরিবেশগত অধ্যয়ন এবং পরিবেশগত শিক্ষা | Preview | ||
শিখনের নীতি | |||
কার্যক্রম | |||
আলোচনা | |||
ক্রমাগত এবং ব্যাপক মূল্যায়ন | |||
সমস্যা | |||
PEDAGOGICAL ISSUES IN ENVIRONMENTAL STUDIES Q & A | |||
Set 1 | Preview | ||
Set 2 | |||
Set 3 | |||
Set 4 | |||
Environmental Science (English Medium) | |||
Family and Friends | Preview | ||
FAMILY & FRIENDS | Preview | ||
Work and Play | |||
Plants and Animals | |||
Food | |||
Health and Hygiene | |||
Shelter | |||
Travel | |||
Water | |||
Air | |||
Soil | |||
Energy | |||
Environmental Characteristics of Tripura | |||
Environmental Protection | |||
Things We Know, Do and Make | |||
PEDAGOGICAL ISSUES IN ENVIRONMENTAL STUDIES | |||
Concept and scope of environmental studies | |||
Significance of environmental studies | |||
Integrated approach in environmental | |||
Scope and Relation to Science Social Science | Preview | ||
Comprehensive and continuous evaluation | |||
Teaching Aids / Materials | |||
Approaches And Method Of Presenting Concepts | |||
Environmental studies and environmental education | |||
Learning Principles | |||
Activities | Preview | ||
Discussion | |||
Problems | |||
MATHEMATICS ( BENGALI VERSION) | |||
Angles | |||
অনুশীলনী | |||
Lines | |||
অনুশীলনী | |||
ত্রিভুজ (Triangle): | |||
Symmetry | |||
অনুশীলনী | |||
ঘূণণ প্রতিসাম্য | |||
অনুশীলনী | |||
আকার (Shapes) | |||
অনুশীলনী | |||
Mensuration | |||
অনুশীলনী | |||
আয়তক্ষেত্রের অংশ হিসেবে ত্রিভুজ | |||
বৃত্ত | |||
অনুশীলনী | |||
MATHEMATICS( ENGLISH VERSION) | |||
INTRODUCTION | |||
Area and Perimeter | |||
Number | |||
Number EXERCISE:- | |||
Multiple | |||
LCM & HCF EXERCISE:- | |||
Square and square root | |||
Fractions | |||
Weight | |||
Time | |||
DATA HANDLING | |||
Patterns | |||
Money | |||
PEDAGOGICAL ISSUES IN MATHEMATICS |
After successful purchase, this item would be added to your Library.
You can access the library in the following ways :